মঙ্গলবার ১ অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

ব্যাপক দরপতনে লেনদেন কমেছে

  |   মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪   |   প্রিন্ট   |   3 বার পঠিত

ব্যাপক দরপতনে লেনদেন কমেছে

আজ ০১ অক্টোবর ব্যাপক দরপতন দিয়ে লেনদেন শেষ হয়েছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের উত্থানে লেনদেন শুরু হয়। এরপর সূচকের স্বাভাবিক উঠানামার মধ্য দিয়ে লেনদেন চলতে দেখা গেছে। কিন্তু দুপুর ১২টার পর সূচকের একটানা পতন ঘটে। এর দিনশেষে সূচকের পাশাপাশি টাকার অংকে লেনদেন কমেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.৬৭ শতাংশ বা ৩৮.২১ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৫৮৬.২৮ পয়েন্টে।

আর ডিএসই শরিয়াহ সূচক ১১.৫০ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২৫২.২২ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১৪.০০ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ৩৯.৩৪ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩৯৭ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৫ টির, কমেছে ২৪৪ টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৮ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ২৬.৪৪ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ১৪ কোটি ৪৭ লাখ ২৩ হাজার ১৪১টি শেয়ার ১ লাখ ২৩ হাজার ১৫৯ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৩৮৯ কোটি ৪৭ লাখ ৮৩ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ৩০ সেপ্টেম্বর ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.৫৯ শতাংশ বা ৩৩.৬১ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৬২৪.৫০ পয়েন্টে।

আর ডিএসই শরিয়াহ সূচক ৭.৩৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২৬৩.৭২ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৯.৫৭ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ০৫৩.৩৫ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩৯৫ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫৭ টির, কমেছে ১৯৬ টির এবং অপরিবর্তিত রয়েছে ৪২ টির। অর্থাৎ গত কার্যদিবসে ৩৯.৭৪ শতাংশ শেয়ারের দর বেড়েছে

এদিন ডিএসইতে ১৭ কোটি ৯০ লাখ ৫ হাজার ৪৫৬ টি শেয়ার ১ লাখ ৩১ হাজার ১৮৯ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৫০৩ কোটি ৯০ লাখ ৪১ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন কমেছে ১১৪ কোটি ৪২ লাখ ৫৮ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.৩৯ শতাংশ বা ৬২.৪৫ পয়েন্ট কমে অবস্থান করেছে ১৫ হাজার ৫৯৭.২১ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ২১০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৯টির, কমেছে ১২৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টির।

আজ দিন শেষে সিএসইতে লেনদেন হয়েছে ৫ কোটি ৮৯ লাখ ৩৬ হাজার ৬৬১ টাকা।

 

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৫:০৭ অপরাহ্ণ | মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

Sat Sun Mon Tue Wed Thu Fri
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।